রবিবার । মে ১৯, ২০২৪ । । ০১:০৮ এএম

চলে গেলেন বাংলাদেশের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান

ক্রীড়া প্রতিবেদক | নতুনআলো টোয়েন্টিফোর ডটকম
প্রকাশিত: 2021-11-10 18:16:34 BdST হালনাগাদ: 2022-05-01 15:24:46 BdST

Share on

দেশের ক্রিকেটের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান তারিকুজ্জামান মুনির আজ মারা গেছেন

চলে গেলেন দেশের ক্রিকেটের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান তারিকুজ্জামান মুনির। আজ দুপুরে ঢাকা থেকে সিলেট যাওয়ার পথে হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।


তারিকুজ্জামান মুনির কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। সুস্থ হয়ে কর্মজীবনেও ফিরেছিলেন। কিন্তু আজ দুপুরে সিলেট যাওয়ার পথে ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎই তাঁর বুকে ব্যথা অনুভূত হয়। সঙ্গে সঙ্গেই তাঁকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। মৃত্যুর সময় স্ত্রী ও ছেলে তাঁর সঙ্গে ছিলেন।


এক সময় দেশের ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে খেলেছেন। খেলেছেন জাতীয় ক্রিকেট দলেও। ১৯৮৫ সালে তিনি শ্রীলঙ্কার বিপক্ষে দুটি ম্যাচ খেলেছিলেন।


এক সময় দেশের ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে খেলেছেন। খেলেছেন জাতীয় ক্রিকেট দলেও। ১৯৮৫ সালে তিনি শ্রীলঙ্কার বিপক্ষে দুটি ম্যাচ খেলেছিলেন। ১৯৮৪-৮৫ মৌসুমে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপে করেছিলেন ট্রিপল সেঞ্চুরি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে ছিল ৩০৮ রানের সেই ইনিংস। খেলাটি হয়েছিল ধানমন্ডি ক্রিকেট স্টেডিয়ামে। সেটি বাংলাদেশের ক্রিকেটের প্রথম ট্রিপল সেঞ্চুরি।


ইগলেটসের হয়ে ক্লাব ক্রিকেটে খেলা শুরু করেছিলেন ১৯৭৬-৭৭ মৌসুমে। এরপর আবাহনী, মোহামেডান, বিমান ও জিমসিসির হয়ে খেলেছেন ১৯৯০-৯১ মৌসুম পর্যন্ত। তাঁর বড় ভাই আসাদুজ্জামান মিশাও জাতীয় পর্যায়ের ক্রিকেটার ছিলেন। ছিলেন জাতীয় ক্রিকেট দলের নির্বাচকও।


খেলা ছাড়ার পর তিনি দেশের বিভিন্ন বড় বড় করপোরেট প্রতিষ্ঠানে উচ্চপদে কাজ করেছেন। সংগঠক হিসেবেও ক্রিকেটের সঙ্গে জড়িয়ে রেখেছিলেন নিজেকে। ২০১১ বিশ্বকাপে তিনি স্থানীয় সাংগঠনিক কমিটির সদস্য ছিলেন। এ ছাড়াও বিসিবির লজিস্টিক ও প্রটোকল কমিটির সদস্যসচিব হিসেবেও কাজ করেছেন।


তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।



  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত